Home / অন্যান্য টিপস / অ্যাডসেন্স থেকে টাকা তুলবেন যেভাবে

অ্যাডসেন্স থেকে টাকা তুলবেন যেভাবে

অনলাইনে বিজ্ঞাপনের বেশ জনপ্রিয় মাধ্যম এখন অ্যাডসেন্স। সাধারণত এ মাধ্যম ব্যবহার করে ব্লগ ও ওয়েবসাইটের বিজ্ঞাপন এবং ইউটিউবে ভিডিও মনেটাইজের মাধ্যমে আয় আসে।

সিপিসি (কস্ট পার ক্লিক) ও সিপিএমের (কস্ট পার মাইল/প্রতি হাজার ইম্প্রেশনে কস্ট) ক্ষেত্রে ভালো দর দেওয়ায় অ্যাডসেন্স প্রতিযোগীদের মধ্যে সব সময়ই সেরা। আমাদের দেশেও অনেকে এ মাধ্যম ব্যবহার করে আয় করছেন। ব্লগ থেকে আয়ের পাশাপাশি ইউটিউব মনেটাইজেশন ও অ্যাডমব থেকে আয় আসার কারনে অ্যাডসেন্স ভিডিও ব্লগার ও অ্যাপ ডেভেলপারদের কাছে পেয়েছে গ্রহণযোগ্যতা।

মাসে ১০০ ডলারের বেশি কিংবা ৬০ পাউন্ডের বেশি হলে অ্যাডসেন্স তা পাবলিশারের অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। এ টিউটোরিয়ালে অ্যাকাউন্ট থেকে টাকা তোলার প্রক্রিয়া তুলে ধরা হলো। এটি খবুই সহজ এক প্রক্রিয়া।

Google-Adsense-tips-TechShohor

টাকা তোলার প্রক্রিয়া
প্রথমে অ্যাডসেন্স অ্যাকাউন্টে লগইন করে পেমেন্ট সেটিংস অপশনে গিয়ে আপনার ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত যেভাবে চেয়েছে সেভাবে যোগ করুন। তথ্য দিতে গেলে আপনার ব্যাংকের সুইফট কোড প্রয়োজন হবে। তাই যে ব্যংকে আপনার অ্যাকাউন্ট সেখানে যোগাযোগ করে সুইফট কোড জেনে নিন।

পেমেন্ট মেথড যোগ করার পর আপনার কাজ মোটামুটি শেষ। এরপর ১০০ ডলার বা তার বেশি হলে তা আপনার অ্যাকাউন্টে চলে আসবে। জানুয়ারি মাসে যদি আপনার ১০০ ডলার বা তার বেশি হয় তবে তা ফেব্রুয়ারির ২০ থেকে ২৬ তারিখের মধ্যে আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।

1

কিছু ব্যাংক ডলার তোলার বিষয়ে ইনভয়েস ও পেমেন্ট হিস্টোরি চাইতে পারে। যেমন- ব্র্যাক ব্যাংকে এ নিয়ম প্রযোজ্য। এ ক্ষেত্রে আপনার ওই মাসের আয়ের ইনভয়েস, পেমেন্ট হিস্টোরির প্রিন্ট কপি নিয়ে ব্যংকে যোগাযোগ করতে হবে। সেখানে ‘সি ফর্ম’ পূরণ করার দু’দিন পর আপনার অ্যাকাউন্টে টাকা জমা হবে।

3

এ ছাড়া আপনি চেক হিসেবে টাকা গ্রহণ করতে পারবেন। চেক হিসেবে টাকা গ্রহণ করতে গেলে আপনি যে ঠিকানা দেবেন সেখানে অ্যাডসেন্স কর্তৃপক্ষ চেক পাঠাবে। ব্যাংকে সেই চেক জমা দিয়ে ক্যাশ অর্থ গ্রহণ করতে পারবেন।

তবে চেক গ্রহণের ক্ষেত্রে আপনার Payee প্রোফাইলে যে ঠিকানা যুক্ত করবেন সেই অনুসারে চেকে ঠিকানা লেখা থাকবে।

এ ক্ষেত্রে আরেকটি বিষয় জানা দরকার সেটি হলো- ডলার থেকে টাকার বিনিময়ের বেলায় ব্যাংকের ওই দিনের বিনিময় মূল্য পাবেন পাবলিশাররা। ডলার রেট বাড়লে বা কমলে টাকার অংকও ওঠানামা করবে।

About admin

Check Also

অ্যান্ড্রয়েড ডেভেলপারদের কাজের দারুণ ৫ টুল

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপ করতে গেলে প্রয়োজন হয় অনেক রকমের ওয়েবসাইট। ডেভেলপারদের কাছে এসব সাইট টুল হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *